Home / আন্তর্জাতিক / আসিফা ধর্ষণ ইস্যুতে সোচ্চার তসলিমা নাসরিন

আসিফা ধর্ষণ ইস্যুতে সোচ্চার তসলিমা নাসরিন

ডেস্ক রিপোর্ট : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের আট বছরের কন্যা শিশু আসিফা বানু। চলতি বছরের জানুয়ারিতে জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার রাসানা গ্রামে এক সপ্তাহ ধরে আটকে রেখে ধর্ষণ করার পর হত্যা করা হয় ওই কন্যা শিশুকে। এবার আসিফা বানুকে নিয়ে মুখ খুললেন লেখিকা তসলিমা নাসরিন।

কাঠুয়ার নাবালিকা ধর্ষিতা আসিফার সঙ্গে ঘটে যাওয়া চরম নির্যাতনের বিরুদ্ধে পথে নেমেছে হাজার হাজার মানুষ। সবার একটাই দাবি, অভিযুক্তদের কঠোর শাস্তি দেয়া হোক। অনেকে ফাঁসির দাবি করেছেন। এই অবস্থায় শুধুমাত্র ধর্ষণ নিয়ে আওয়াজ তোলার প্রতিবাদে সরব হয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। তসলিমা নাসরিন নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, একটি মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। কিন্তু সবাই বলছে মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে। ধর্ষকের শাস্তি চাই। ধর্ষককে ফাঁসি দেয়া হোক। ধর্ষকের সঙ্গে অভিযুক্ত ব্যক্তি বা ব্যক্তিরা খুনিও। তারা ধর্ষণের পরে খুনও করেছে। কিন্তু কেউ সেই খুনির শাস্তির কথা বলছে না। তাহলে কি খুনের থেকে ধর্ষণ বেশি খারাপ?

নিজের টুইটার অ্যাকাউন্টে তসলিমা আরও লিখেছেন, মেয়ে হওয়ার কারণেই ধর্ষণ বিষয়টিকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে? কারণ সেখানে যৌনতা লুকিয়ে রয়েছে। প্রতিবাদীরা কি মনে করেন যে, মেয়েটির জীবনের থেকে যোনির দাম অনেক বেশি?

ঢাকা প্রতিদিন ডটকম/১৭ এপ্রিল/এসকে

Loading...

Check Also

১০০ কোটির ব্যবসা ছেড়ে সন্ন্যাসী!

ডেস্ক রিপোর্ট : কর্মজীবন আর পারিবারিক ব্যবসা মিলিয়ে প্রায় একশ কোটি রুপির মালিক মুকেশ শেঠ। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *