Home / অপরাধ / ৯৯৯ কুপোকাত, ওরা ১১ ডাকাত

৯৯৯ কুপোকাত, ওরা ১১ ডাকাত

সুনামগঞ্জ প্রতিনিধি : শুধু একটি নম্বর ৯৯৯। ওই নম্বরেই কুপোকাত হলো আন্তঃজেলার ওরা ১১ ডাকাত। মিশন শেষে পালানোর চেষ্টাকালেই পুলিশের হাতে ধরা পড়ে সংঘবদ্ধ ডাকাতচক্র। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় আগ্নেয়াস্ত্র ও লুন্ঠিত মালামাল। আটককৃতরা হচ্ছে- সুনামগঞ্জ পৌরসভার ষোলঘর এলাকার রুবেল মিয়া (৩০), সদর উপজেলার কাপনা গ্রামের বাচ্চু মিয়া (৩৫), বাহাদুরপুর গ্রামের কামাল মিয়া (৩৫), সিলেটের মানসি নগর গ্রামের আমিন মিয়া (২৮), হেংলাকান্দি গ্রামের মিজনুর রহমান (৪৫), নোয়াগাঁও গ্রামের আশরাফ আলী (৩৫), হবিগঞ্জের শিবপাশা গ্রামের সুমন মিয়া (২৫), দেবিপুর গ্রামের রাসেল মিয়া (৩০), শায়েস্তাগঞ্জ বাজারের এনাম মিয়া (৪০), জসিম উদ্দিন (৩০) ও সাদিকুর রহমান (২০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ সোমবার ভোরে উপজেলার ডলুরা গ্রামের ওয়াদুদ মিয়া ওরফে অদুদ মিয়া ও জুলহাস মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার সময় দেশীয় আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘবদ্ধ ডাকাতদল ওই বাড়িতে ঢুকে উভয় পরিবারের লোকজনকে জিম্বি করে নগদ টাকা-গহনাসহ মূল্যবান মালামাল লুটপাট করতে থাকে। বিষয়টি টের পেয়ে যায় পাশের বাড়ির লোকজন। ওই বাড়িতে ডাকাত পড়েছে, ডাকাতি হচ্ছে মুহূর্তের মধ্যে এ খবর ছড়িয়ে পড়ে আশপাশের বাড়িতে। ডাকাতি হওয়ার খবর শুনে গ্রামবাসী তাৎক্ষণিক মুঠোফোনে জরুরি সেবাদানকারী ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশি সহায়তা চান। খবর পেয়ে পুলিশের বিশেষ টিম ঘটনাস্থলে ছুটে যায়। এসময় সংঘবদ্ধ ডাকাতরা পুলিশের গ্রেফতার এড়াতে লুন্ঠিত মালামালসহ পালানোর চেষ্টা করে। তখন স্তানীয়দের সহায়তায় পুলিশ ধাওয়া করে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় ব্যারিকেড দিয়ে তাদের ঘিরে ফেলে। এরপর পুলিশ আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় ১১ সদস্যকে গ্রেফতার করে। তখন তাদের কাছ থেকে লুন্ঠিত ৩ হাজার ৯শ’ টাকা, স্বর্ণের ১টি চেইন, ২টি মোবাইল সেট, ১টি রামদা, ১টি ধারালো চাকু, ১টি চাইনীজ কুড়াল, ১টি স্ক্রু-ড্রাইভারসহ ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে জেলার বিশ্বম্ভরপুর থানা পুলিশ।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ এপ্রিল/এসকে

Loading...

Check Also

অষ্টগ্রামে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক কিশোরগঞ্জ, ঢাকা প্রতিদিন.কম ২০ এপ্রিল : কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার বরাগিরকান্দি গ্রামে কিশোরী গণধর্ষণের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *