Home / জাতীয় / ২৪ এপ্রিল শাহবাগে মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ

২৪ এপ্রিল শাহবাগে মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতাবিরোধীদের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা রুখে দিতে আগামী ২৪ এপ্রিল শাহবাগে মহাসমাবেশের ডাক দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ মহাসমাবেশ ডাকার কথা জানান বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী।

মহাসমাবেশ বাস্তবায়ন কমিটি এ সমাবেশ বাস্তবায়ন করবে বলে জানান তিনি।

সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তথাকথিত কোটা সংস্কারের নামে স্বাধীনতা বিরোধীদের ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টার দিকে তাকালে আমরা অনুধাবন করতে পারি, দেশপ্রেমী মুক্তিযোদ্ধারা এই পরিস্থিতিতে চুপচাপ বসে থাকতে পারে না। স্বাধীনতাবিরোধীদের এই হীন চক্রান্তকে প্রতিহত করা এখন ঐতিহাসিকভাবে প্রয়োজন এবং তা সময়ের দাবিতে পরিণত হয়েছে। আজকে কোনও দ্বিধা নয়, কোনও দ্বন্দ্ব হবে না, কোনও বিভাজন নয়, কোনও নেতৃত্বের প্রতিযোগিতা নয়। সব মুক্তিযোদ্ধা এবং দেশপ্রেমিক জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রীয়ভাবে এই চক্রান্তকে প্রতিহত করতে হবে।

মহাসমাবেশে সারাদেশের মুক্তিযোদ্ধারা আসবেন জানিয়ে আহাদ চৌধুরী বলেন, কোটা বাতিলে শেখ হাসিনার ঘোষণায় আমরা বিচলিত নই। তিনি নিতেও পারেন দিতেও পারেন।

তিনি আরো বলেন, তাই আমরা আগামী ২৪ এপ্রিল দুপুর ২টায় শাহবাগ চত্বরে মুক্তিযোদ্ধা মহাসমাবেশের ডাক দিয়েছি। ওইদিন আমরা জাতীয় অস্তিত্ব রক্ষা ও প্রিয় স্বাধীনতার বিরুদ্ধে সব ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে কর্মসূচিও ঘোষণা করবো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য সচিব আব্দুস সালাম মজুমদার, শাহজাহান মৃধা বেনু, হাবিবুর রহমান, মেজর অব লেনিন প্রমুখ।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ এপ্রিল/এসকে

Loading...

Check Also

কুয়াকাটায় মাছ ধরতে গিয়ে ৩৩ জে‌লে নিখোঁজ

কুয়াকাটা প্রতিনিধি পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন ব‌ঙ্গোপসাগ‌রে মাছ ধর‌তে গিয়ে ৩৩ জে‌লে নিখোঁজ হয়েছেন। শুক্রবার (২১ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *