Home / বিনোদন / সংগীতশিল্পী খালিদ হোসেন গুরুতর অসুস্থ

সংগীতশিল্পী খালিদ হোসেন গুরুতর অসুস্থ

বিনোদন ডেস্ক: ‘লাঞ্চ ফেইলুর’ ও হার্টের গুরুতর সমস্যা নিয়ে রাজধানীর ধানমন্ডি ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন। সেখানে প্রফেসর ডা. আলী হোসেনের তত্ত্বাবধানে ভর্তি রয়েছেন এই শিল্পী।

আজ সোমবার দুপুরে শিল্পীর একমাত্র ছেলে আসিফ হোসেন জানান, গত ১২ এপ্রিল থেকে তার অবস্থা খুবই খারাপ। তখন হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ছিলেন তিনি। সেখান থেকে আজ সকালে তাকে পোস্ট অপারেটিভ সেন্টারে নেয়া হয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে আসিফ বলেন, এখন খুব স্লোলি ইমপ্রুভ করছে। এ ধাক্কা সহ্য করতে পারলেও পরবর্তী ধাক্কা সহ্য করতে পারবেন কিনা তা বলা যাচ্ছে না।

জানা যায়, বেশ কবছর আগে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এরপর প্রায়ই তিনি অসুস্থতায় ভুগতেন। একাধিকবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছে তাকে।

১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন।

নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।

এ পর্যন্ত তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার একমাত্র আধুনিক গানের অ্যালবাম ‘চম্পা নদীর তীরে’। এছাড়া তার ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

তিনি নজরুল সংগীতে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে একুশে পদক পেয়েছেন।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ এপ্রিল/এসকে

Loading...

Check Also

চলচ্চিত্র উৎসবে ‘স্বপ্নজাল’

বিনোদন প্রতিবেদক : আগামী ২০ জুলাই থেকে দক্ষিণ কোরিয়ায় আয়োজন করা হচ্ছে তিন দিনব্যাপী চলচ্চিত্র ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *