Home / জেলার খবর / বাল্যবিবাহকে লালকার্ড দেখালো চুয়াডাঙ্গার ২ হাজার শিক্ষার্থী

বাল্যবিবাহকে লালকার্ড দেখালো চুয়াডাঙ্গার ২ হাজার শিক্ষার্থী

হাবিবুর রহমান, চুয়াডাঙ্গা থেকে : জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত দেশ গড়ার শপথ নিয়েছেন চুয়াডাঙ্গার দুই হাজার শিক্ষার্থী। আজ সোমবার সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে মাদক বিরোধী এক আলোচনা সভা শেষে আনুষ্ঠানিকভাবে এই শপথ গ্রহণ করেন শিক্ষার্থীরা। ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত লাল সবুজ নামে এক সেচ্ছাসেবী সংগঠন।

স্থানীয় সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর আলির সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক বিরোধী সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নের পথে বড় সমস্যা হচ্ছে মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ। এসব থেকে আমাদের সকলকে দূরে থাকতে হবে।

তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যত। তোমাদের হাতেই দেশ নিরাপদ। আর তাইতো এখন থেকেই জঙ্গীবাদ মাদক ও বাল্যবিবাহকে না বলতে হবে।

মাদক বিরোধী এই সভায় বিশেষ অতিথি ছিলেন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, স্থানীয় কুতুবপুর ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মানিক ও সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি জুয়েল আহমেদ।

আলোচনা সভা শেষে ওই বিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত দেশ গড়ার শপথ নেন। শপথ বাক্য পাঠ করান পুলিশ সুপার মাহবুবুর রহমান। এ সময় শিক্ষার্থীরা শপথের পাশাপাশি দেশের জন্য মরণব্যধি জঙ্গীবাদ,মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহকে লালকার্ড দেখান।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ এপ্রিল/এসকে

Loading...

Check Also

গরুর খামারে বদলেছে পলাশের দিন

মেহেদী হাসান বুলবুল, গফরগাঁও থেকে : শিক্ষকতার পাশাপাশি বাড়তি কিছু করার ইচ্ছা থেকেই একদিন শখ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *