Home / জেলার খবর / তারাকান্দায় ১৪৪ ধারা ভঙ্গ করে হামলা-ভাঙচুর

তারাকান্দায় ১৪৪ ধারা ভঙ্গ করে হামলা-ভাঙচুর

আব্দুল হাফিজ, ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ১৪৪ ধারা ভঙ্গ করে সন্ত্রাসী হামলা-ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। তারাকান্দা উপজেলাধীন নলচাপড়া গ্রামের বাসিন্দা নিরীহ তুলারব ও তার পরিবারকে এলাকা থেকে উচ্ছেদ করে জমি-জমা আত্মসাৎ করার নেশায় মেতে উঠেছে নিজাম উদ্দিন গংরা। আড়াই লাখ টাকা চাঁদা না দেয়ার কারণে সন্ত্রাসী হামলা চালিয়ে ঘর-বাড়ি ভাঙচুর করে গাছপালা কেটে বৃদ্ধ অছিম উদ্দিনকে বেদম প্রহার করেছে।

এ ঘটনায় তুলারব বাদী হয়ে ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে আইন-শৃৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইন ২০০০ সনের (সংশোধনী/২০১২) এর ৪/৫ ধারায় ৪৩/২০১৮ নং মামলা দায়ের করেছে। মামলায় নিজাম উদ্দিন, আশকর উদ্দিন, তাইজ উদ্দিন, অছিম উদ্দিন, আবুল কাশেম, মুসলেম উদ্দিন, শহীদ মিয়া, আজিজুল মিয়া, রফিকুল, জুয়েল মিয়া, সুহেল, ফাতেমা খাতুন, লিটন মিয়া, রুক্কুমদ্দিন, কছিম উদ্দিন, নওয়াব আলী, মাহবুব, আব্দুল মালেক, জিয়াউর রহমান, শাহজাহান ও অজ্ঞাত নামা আরো ৪-৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটি আদালত থেকে ১৫৫/১৮ নং স্মারক মূলে তারাকান্দা থানায় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত পুলিশ কোন আসামিকে গ্রেফতার করেনি। এ মামলা দায়েরের পর আসামিরা আরো বেপরোয়া হয়ে উঠেছে। খুন ও অপহরনের হুমকি দিচ্ছে। তুলাবর তার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তহীনতায় ভুগছে। যেকোন মূহুর্তে যেকোনো ধরনের ক্ষতির আশঙ্কা বোধ করছে। মামলায় বলা হয়েছে, আসামিরা সংঘবদ্ধ, দুবৃর্ত্ত, দাঙ্গাবাজ একদল ভুক্ত অস্ত্রধারী ভয়ঙ্কর সন্ত্রাসী প্রকৃতির লোক। তুলারব একজন অতি দরিদ্র নিরীহ মানুষ। রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। গত ৩০ মার্চ শুক্রবার সকাল ১০টায় আসামিরা সশস্ত্রে তুলারবের বাড়িতে হামলা চালায়। হামলাকালে সব আসামিদের হাতে বিভিন্ন অস্ত্র ছিল। বেআইনিভাবে বাড়িতে ঢুকে ঘর-দরজা কুপিয়ে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করে গাছপালা কেটে তছনছ করে ফেলে। এতে প্রায় ৮০ হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এঘটনার পর আসামিরা আরো বেপরোয়া হয়ে তুলারবের পরিবারের ওপর হামলা চালায়। তুলারব পালিয়ে এসে আত্মরক্ষা করে। ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট আদালতে গত ২৯ মার্চ তুলারব বাদী হয়ে ১৪৪ ফৌজদারি কার্যবিধিতে ২৯০/১৮ নং মামলা দায়ের করে। মামলায় লিটন মিয়া, রুকুন উদ্দিন, ফাতেমা খাতুন, নিজাম উদ্দিন, আবুল কাশেম, তাইজ উদ্দিন, আজিম উদ্দিন, আশকর আলী, সহর উদ্দিন, মোসলেম উদ্দিনকে আসামি করা হয়েছে। আদালত থেকে ৬৫৬(২)/১ নং স্মারকে তারাকান্দা থানা পুলিশকে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন। থানা থেকে যথারীতি এএসআই মো. বাচ্চু মিয়া ১৪৪ ধারা নোটিশ জারি করে এসেছেন। আগামী ১৪ মে -এর মধ্যে উভয় পক্ষ স্ব স্ব কাগজপত্র নিয়ে আদালতে হাজির হওয়ার জন্য জানিয়েছেন।

আসামিরা আদালতের নির্দেশ ১৪৪ ধারা ভঙ্গ করে ভূমিতে অনধিকার প্রবেশ করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গ করছে। তুলারবকে খুন জখমের হুমকি দিচ্ছে। তুলারব নিরুপায় হয়ে ১৫/০৪/২০১৮ ইং তারিখে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে একটি অভিযোগ দায়ের করেন। থানা থেকে বলা হয়, আমাদের কিছু করার নেই, তুমি আদালতে যাও। অসহায় তুলারব আইন প্রয়োগকারী সংস্থার লোকজনদের আশ্রয় প্রার্থনা করে সন্ত্রাসী চাঁদাবাজদের গ্রেফতার পূর্বক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছে। প্রাণ ভয়ে দিক-বেদিক হারিয়ে একটু সাহায্যের আশায় এদিক-সেদিক ছুটে বেড়াচ্ছে। এলাকাবাসি অনেকেই জানায়, নিজাম উদ্দিন ও লিটন গংরা অত্যন্ত হিংস্ প্রকৃতির লোক। যেকোন ধরনের ঘটনা এরা ঘটাতে পারে। দরিদ্র অসহায় তুলারবের পরিবারকে রক্ষার জন্য মানবিক কারণে তাদের পাশে দাঁড়ানোর জন্য পুলিশের প্রতি অনুরোধ জানিয়েছে বিভিন্ন জন। এই ব্যাপারে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

ঢাকা প্রতিদিন ডটকম/১৬ এপ্রিল/এসকে

Loading...

Check Also

ডিবি পরিদর্শক জালাল হত্যার সন্দেহভাজন বন্দুকযুদ্ধে নিহত

সাভারে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

এম এ হালিম, সাভার থেকে : সাভারে র‌্যাবের (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান) সাথে বন্দুকযুদ্ধে রাজধানীর আগারগাঁও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *