Home / বিনোদন / বিশ্বের প্রশংসিত নারীর তালিকায় ঐশ্বরিয়া-পিয়াঙ্কা-দীপিকা

বিশ্বের প্রশংসিত নারীর তালিকায় ঐশ্বরিয়া-পিয়াঙ্কা-দীপিকা

বিনোদন ডেস্ক : আন্তর্জাতিক অঙ্গনে এখন ভারতীয় বিনোদন অঙ্গনের সবচেয়ে বড় তিন বিজ্ঞাপন ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোন। এই তিন অভিনেত্রী এবার জায়গা করে নিলেন বিশ্বের সবচেয়ে প্রশংসিত ২০ নারীর তালিকায়। ইউগভ পরিচালিত বার্ষিক এক জরিপ অনুযায়ী এটি সাজানো হয়েছে। এতে টানা দ্বিতীয় বছরের মতো শীর্ষে আছেন অ্যাঞ্জেলিনা জোলি।

বিশ্বজুড়ে বিনোদন, রাজনীতি ও সমাজকল্যাণে সক্রিয় শীর্ষ ২০ নারীকে রাখা হয়েছে তালিকায়। মূলত দুটি প্রশ্নের মাধ্যমে জরিপ পরিচালনা করেছে ইউগভ। প্রশ্নগুলো হলো- কারা প্রশংসার দাবিদার ও তারা সবচেয়ে প্রশংসিত কিনা। এরপর জনসংখ্যার আকার অনুযায়ী প্রতিটি দেশের ফলাফল তুলনা করে দেখা হয়েছে। জরিপে অংশ নেন ৩৫টি দেশের মোট ৩৭ হাজার মানুষ।

তালিকায় ১১ থেকে ১৩ নম্বর স্থানগুলো ভারতীয়দের দখলে। ১১ নম্বরে ঐশ্বরিয়া রাই বচ্চন, তারপরে প্রিয়াঙ্কা ও ১৩ নম্বরে আছেন দীপিকা। এবারই প্রথম তারা জায়গা পেলেন বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীর তালিকায়।

গত বছর আন্তর্জাতিক অঙ্গনে ভারতের তিন অভিনেত্রীরই জনপ্রিয়তা বেড়েছে। কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে আলোচিত হন ঐশ্বরিয়া। আর প্রিয়াঙ্কা (বেওয়াচ) ও দীপিকার (ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ) অভিষেক হয়েছে হলিউডে।

তিন ভারতীয় অভিনেত্রীর পর জায়গা পেয়েছেন ‘ওয়ান্ডার ওম্যান’ তারকা গল গ্যাডট (১৪) ও ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে (১৫)। তালিকার দুই থেকে ১০ নম্বরে আছেন যথাক্রমে যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা, মার্কিন টকশো উপস্থাপক অপরাহ উইনফ্রে, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ, মার্কিন রাজনীতিক হিলারি ক্লিনটন, হলিউড অভিনেত্রী এমা ওয়াটসন, নোবেলজয়ী মালালা ইউসুফজাই, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল, মার্কিন গায়িকা টেলর সুইফট ও ম্যাডোনা।

ঢাকা প্রতিদিন ডটকম/১৫ এপ্রিল/এসকে

Loading...

Check Also

চীনে ২০০ কোটির মাইলফলকে হিন্দি মিডিয়াম

বিনোদন ডেস্ক : ইরফান খান অভিনীত ‘হিন্দি মিডিয়াম’ ছবিটি মুক্তির পর বক্স অফিসে ভালো অবস্থানে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *