Home / রাজনীতি / বাংলা নববর্ষে আ’লীগের শোভাযাত্রা, অশুভ শক্তিকে প্রতিহতের অঙ্গীকার

বাংলা নববর্ষে আ’লীগের শোভাযাত্রা, অশুভ শক্তিকে প্রতিহতের অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৪ এপ্রিল : বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে সাম্প্রদায়িক অশুভ শক্তিকে প্রতিহত করার অঙ্গীকার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আজ শনিবার সকালে রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে শোভাযাত্রা বের করে দলটি।

শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় তিনি বলেন, বাংলা নববর্ষ অশুভ, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে বাঙালির শক্তি ও প্রেরণার উৎস। নববর্ষের প্রেরণা ও শক্তি নিয়ে অশুভ, সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে।

নববর্ষের শোভাযাত্রায় অংশ নিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা সকালে বাহাদুর শাহ পার্কে এসে সমবেত হন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ যৌথভাবে এ শোভাযাত্রার আয়োজন করে। সকাল সাড়ে ৮টায় শোভাযাত্রা শুরু হয়।

ঢাক, ঢোল, বাঁশি বাজিয়ে নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় নানা রঙের সাজসজ্জার মধ্য দিয়ে বাঙালি ঐতিয্যকে তুলে ধরা হয়। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি শোভা পায়। ঘোড়ার গাড়ি, পিকাপ ভ্যানে চড়েও নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

ওবায়দুল কাদের বলেন, বাঙালির বীরত্বের ঐতিয্য আছে, ইতিহাস আছে। একটি বিশ্বাসঘাতক চক্র বাঙালির সেই ইতিহাস ঐতিহ্যকে আঘাত করতে এখনও সক্রিয়। এখনও বিভিন্ন ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্র যেন আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে সে দিকে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, পহেলা বৈশাখ বাঙালির নতুন উদ্যোমে এগিয়ে যাওয়ার প্রেরণার যোগানোর দিন। নতুন বছরে নতুন কোনো ষড়যন্ত্র যেন বাঙালির অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

৭০ সালের মতো দেশে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে: নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৩ ডিসেম্বর : ’৭০ সালের মতো দেশে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *