Home / আন্তর্জাতিক / তবে কি মুলারেই পতন ট্রাম্প রাজত্বের?

তবে কি মুলারেই পতন ট্রাম্প রাজত্বের?

ডেস্ক রিপোর্ট: মার্কিন প্রেসিডেনশিয়াল নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে বিশেষ কাউন্সিল রবার্ট মুলারের সামনে দাঁড়াতে প্রস্তুতি নিচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের একজন কর্মকর্তা এবং ওই ঘটনার সঙ্গে জড়িত একটি সূত্র এমনটাই জানিয়েছে।

তবে ওই সূত্র বলছে, এ সংক্রান্ত প্রস্তুতি একেবারে ‘প্রাথমিক’ পর্যায়ে রয়েছে। মুলার প্রেসিডেন্ট ট্রাম্পকে কী ধরনের প্রশ্ন করতে পারেন সেগুলোরও সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে বলে জানিয়েছে সূত্রটি।

যদিও প্রেসিডেন্ট ট্রাম্প আনুষ্ঠানিকভাবে মুলারের সঙ্গে সাক্ষাৎকারে বসার ব্যাপারে রাজি হননি। তারপরও প্রেসিডেন্ট ট্রাম্পের এই প্রস্তুতি মুলারের সঙ্গে সম্ভাব্য সাক্ষাৎকারের বিষয়ের দিকে ইঙ্গিত করছে। যদিও প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠরা সতর্ক করে দিয়ে বলছেন, যদি ট্রাম্প ওই সাক্ষাৎকার দেন তাহলে তার বিরুদ্ধে মিথ্যা সাক্ষ্য দেয়ার অভিযোগ আনা হতে পারে।

মুলারের ইস্যু দেখভালকারী হোয়াইট হাউজের একজন আইনজীবী টাই কব ও প্রেসিডেন্টের অ্যাটার্নি জে সেকুলো এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প কী শপথ নিয়ে সাক্ষ্য দেবেন কিনা সে বিষয়টিরও এখন পর্যন্ত সুরাহা হয়নি। প্রেসিডেন্ট ট্রাম্প যদি শপথ না নিয়েও সাক্ষ্য দেন তারপরও মিথ্যা বললে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হতে পারে। কেননা এফবিআই’র কাছে মিথ্যা সাক্ষ্য দেয়া অপরাধ।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ট্রাম্প জানিয়েছিলেন যে, তিনি মুলারের সঙ্গে সাক্ষাৎকারের জন্য ‘মুখিয়ে’ আছেন।

২০১৬ সালের প্রেসিডেনশিয়াল নির্বাচনে রুশ হস্তক্ষেপের তদন্ত শুরু হওয়ার পর এখন পর্যন্ত চারজনকে অভিযুক্ত করেছে মুলারের টিম। এছাড়া ১৩ রাশিয়ানকেও অভিযুক্ত করে মুলারের টিম। এ ঘটনায় তিনটি রুশ প্রতিষ্ঠানকেও অভিযুক্ত করে তারা। তবে ঘটনা যাই ঘটুক না কেন প্রেসিডেন্ট ট্রাম্প কিন্তু শাঁখের করাতের মাঝে দাঁড়িয়ে আছেন। তাই যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে যথেষ্ট ভেবে চিন্তেই পা ফেলতে হবে প্রেসিডেন্ট ট্রাম্পকে।

ঢাকা প্রতিদিন ডটকম/০৭ এপ্রিল ২০১৮

Loading...

Check Also

পশ্চিমবঙ্গে বুলবুলের আঘাতে নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার বাতাসের গতি নিয়ে ভারতের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *