Home / আন্তর্জাতিক / স্মার্টফোন কেড়ে নিলো কিশোরীর প্রাণ
স্মার্টফোন কেড়ে নিলো কিশোরীর প্রাণ

স্মার্টফোন কেড়ে নিলো কিশোরীর প্রাণ

স্মার্টফোন কেড়ে নিলো কিশোরীর প্রাণডেস্ক রিপোর্ট : স্মার্টফোন বিস্ফোরণে প্রাণ হারালেন উমা ওরাম নামের ১৮ বছরের এক কিশোরী। এমনটা ঘটেছে ভারতের ওড়িশ্যা রাজ্যের খেরিয়াকানি গ্রামে। ওই কিশোরী তার স্মার্টফোনটি চার্জ দিয়ে পরিবারের এক সদস্যকে ফোন করছিলেন। কিন্তু এরই মধ্যে ডিভাইসটি বিস্ফোরিত হলে তিনি তাতে আহত হন। পরে হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দুপুরের খাবার শেষে উমা ফোনে কল করতে গিয়ে দেখেন যে তাতে চার্জ নেই। তখন তিনি এটি চার্জে দিয়ে কথা বলা শুরু করেন। এর মাঝে ফোনটি বিস্ফোরিত হয়।

অনলাইনে ফোনটির ছবিতে নকিয়া লোগো দেখা যাচ্ছে। ছবি অনুযায়ী, যদি এটি আসলেই নকিয়া ফোন হয়ে থাকে, তাহলে এটি নকিয়া ৫২৩৩ মডেলের একটি ফোন হতে পারে। যেটি ২০১০ সালে প্রথম বাজারে এসেছিল।

এতো পুরান একটি ফোন ঠিক কী কারণে বিস্ফোরিত হলো তা এখনো জানা যায়নি। হতে পারে এর মধ্যে শটসার্কিট ঘটেছিল যার ফলে ফোনটির ব্যাটারি উত্তপ্ত হয়ে বিস্ফোরণ ঘটেছে।

উল্লেখ্য, ফোন বিস্ফোরণ হওয়ার ঘটনা অত্যন্ত অনাকাক্সিক্ষত হলেও এটি এর আগেও বহুবার ঘটেছে। এমনকি আইফোন, স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনও বিস্ফোরিত হয়েছে। গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারিতে আগুন ধরার প্রবণতার কারণে ২০১৬ সালে ফোনটি যাত্রা শুরু করার মাত্র দুই মাসের মধ্যেই বাজার থেকে তুলে নেয়া হয়।

ঢাকাপ্রতিদিন ডটকম/২০মার্চ, ২০১৮

Loading...

Check Also

পাকিস্তানি সেনার গুলিতে ৩ কাশ্মীরি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কুপওয়ারা জেলায় গুলি চালিয়েছে পাকিস্তানি সেনারা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *